শিরোনাম:
চাঁপাইনবাবগঞ্জে সড়ক দুর্ঘটনায়  নিহত ১ দেশে ফিরলেন সাকিব-মোস্তাফিজ, সোনারগাঁও হোটেলে কোয়ারেন্টাইন অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার ১০৫ কর্মকর্তার পদায়ন পাঁচ নায়িকা নিয়ে রাজু আলীমের ‘ভালোবাসার প্রজাপতি’ শিক্ষক নিয়োগে এনটিআরসিএর বিজ্ঞপ্তি স্থগিত করেছেন হাইকোর্ট দেশের বিভিন্ন অঞ্চলে আজও ঝড়বৃষ্টির সম্ভাবনা ২০২৫ সালের মধ্যে আরও ১০ হাজার কি.মি. নদী খনন করা হবে: প্রধানমন্ত্রী করোনাকালে টিকা নিয়ে বাণিজ্য গ্রহণযোগ্য নয় : জিএম কাদের ইহুদিদের টার্গেট করে বায়তুল মুকাদ্দাস নিয়ে কঠিন বার্তা খ্রিস্টান ধর্মযাজকের খুব শিগগিরই মুক্ত হবে বায়তুল মুকাদ্দাস: ইরানের প্রেসিডন্ট

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন থিসারা পেরেরা

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, মে ৩, ২০২১
  • 4 পড়া হয়েছে
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন থিসারা পেরেরা
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন থিসারা পেরেরা

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা। আজ সকালে লঙ্কান ক্রিকেট বোর্ডকে নিজের এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছিলেন তিনি। তবে আন্তর্জাতিক ক্রিকেটে না খেললেও বিশ্বব্যাপী বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্টে দেখা যাবে তাঁকে।

টেস্ট বহুদিন ধরেই খেলছিলেন না। সেই ২০১২ সালে পাকিস্তানের বিপক্ষে ৮৬ বলে ৭৫ রান করে আর ৪ উইকেট নিয়েও যখন সাদা পোশাকে নিয়মিত হতে পারছিলেন না, তখনই বুঝে গিয়েছিলেন, টেস্টে তাঁর প্রয়োজনীয়তা নেই। যে কারণে তখনই একবার বোর্ডকে টেস্ট অবসরের নোটিশ পাঠিয়েছিলেন। বোর্ড সে নোটিশ না গ্রহণ করলেও টেস্ট দলে আর ডাকেনি থিসারাকে।

ওদিকে সেই ২০১৫ সাল থেকে ওয়ানডেতেও ঠিক নিয়মিত নন থিসারা। যদিও নিজের সাফল্যের বেশির ভাগ এসেছে সাদা বলের ক্রিকেটে। কার্যকরী মিডিয়াম পেস বোলিং আর লোয়ার অর্ডারে মারকাটারি ব্যাটিংয়ের জন্য বেশ পরিচিত ছিলেন। ছেলেদের ওয়ানডে ইতিহাসে যাঁরা ন্যূনতম দুই হাজার রান করেছেন, তাঁদের মধ্যে থিসারার স্ট্রাইক রেট (১১২.০৮) চতুর্থ সর্বোচ্চ।

জানা গেছে, বাংলাদেশের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে থিসারাসহ আরও বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারকে দলে নেওয়া হবে না বলে লঙ্কান বোর্ড তাঁদের জানিয়ে দিয়েছে। বরং ভবিষ্যতের দিকে চোখ রেখে নতুন খেলোয়াড়দের সুযোগ দেওয়ার ইচ্ছা শ্রীলঙ্কার। বোর্ডের এই সিদ্ধান্তের পরেই থিসারা বুঝে গেছেন, আর নয়।

তবে টি-টোয়েন্টিতে এখনো থিসারাকে দলের গুরুত্বপূর্ণ অংশ ভাবা হচ্ছিল। ২০১৪ সালে দলকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানোর পেছনে বড় অবদান রেখেছিলেন। ফাইনাল ম্যাচে তাঁর শেষ ওই ছক্কাতেই নিশ্চিত হয়েছিল, শ্রীলঙ্কার ঘরেই যাচ্ছে শিরোপা। এমনকি এই বছরের শেষে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও তাঁকে রাখা হতে পারে, এমন কথাবার্তা চলছিল।

জাতীয় দলের জার্সি তুলে রাখলেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে তাঁকে দেখা যাবে। আপাতত লঙ্কান প্রিমিয়ার লিগে জফনা স্ট্যালিয়নসের অধিনায়ক হিসেবে দেখা যাবে তাঁকে। বিপিএলে রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ানস, আইপিএলে চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দরাবাদ, মুম্বাই ইন্ডিয়ানস, রাইজিং পুনে সুপারজায়ান্টস, কোচি টাস্কার্স কেরালার মতো ফ্র্যাঞ্চাইজিতে খেলা থিসারাকে আরও অনেক ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলতে দেখা যাবে এখন, এটা বলাই যায়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *