শিরোনাম:
চাঁপাইনবাবগঞ্জে সড়ক দুর্ঘটনায়  নিহত ১ দেশে ফিরলেন সাকিব-মোস্তাফিজ, সোনারগাঁও হোটেলে কোয়ারেন্টাইন অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার ১০৫ কর্মকর্তার পদায়ন পাঁচ নায়িকা নিয়ে রাজু আলীমের ‘ভালোবাসার প্রজাপতি’ শিক্ষক নিয়োগে এনটিআরসিএর বিজ্ঞপ্তি স্থগিত করেছেন হাইকোর্ট দেশের বিভিন্ন অঞ্চলে আজও ঝড়বৃষ্টির সম্ভাবনা ২০২৫ সালের মধ্যে আরও ১০ হাজার কি.মি. নদী খনন করা হবে: প্রধানমন্ত্রী করোনাকালে টিকা নিয়ে বাণিজ্য গ্রহণযোগ্য নয় : জিএম কাদের ইহুদিদের টার্গেট করে বায়তুল মুকাদ্দাস নিয়ে কঠিন বার্তা খ্রিস্টান ধর্মযাজকের খুব শিগগিরই মুক্ত হবে বায়তুল মুকাদ্দাস: ইরানের প্রেসিডন্ট

ভারতে ২ বিমান ভর্তি ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম পাঠাল রাশিয়া

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, এপ্রিল ৩০, ২০২১
  • 10 পড়া হয়েছে
ভারতে ২ বিমান ভর্তি ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম পাঠাল রাশিয়া
ভারতে ২ বিমান ভর্তি ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম পাঠাল রাশিয়া

রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন ভারতের পাশে থাকার বার্তা দিয়েছিলেন আগেই। এবার আশ্বাস মোতাবেক ভারতকে সাহায্যও পাঠিয়েছেন বিশ্বের ক্ষমতাধর এই নেতা। গতকাল বৃহস্পতিবার সকাল রাশিয়া থেকে ২ বিমান ভর্তি অক্সিজেন কনসেনট্রেটর, ভেন্টিলেটর, ওষুধ এবং কোভিড চিকিৎসার সরঞ্জাম পাঠানো হয়েছে।

এদিকে, ভারতে মহামারীর হানা কোথায় গিয়ে থামবে, এখনও পর্যন্ত তার সদুত্তর মেলেনি। তবে সংক্রমণের পাশাপাশি যেভাবে মৃত্যু বেড়ে চলেছে, তাতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে আন্তর্জাতিক মহলেও। কারণ এই মুহূর্তে যে হারে মৃত্যু বেড়ে চলেছে গোটা বিশ্বে, তার ২৫ শতাংশই ভারতে।

গত ২৮ এপ্রিলের যে হিসাব পাওয়া গেছে, তাতে দেখা গেছে ওই দিন বিশ্বের সর্বত্র ১২ হাজার ৩০৩ জন করোনা রোগী প্রাণ হারায়। এর মধ্যে ভারতেই মারা যায় ৩ হাজার ২৯৩ জন। অর্থাৎ প্রতিদিন বিশ্বে করোনায় যত মৃত্যু ঘটছে, তার প্রতি চারটির মধ্যে একটি ঘটছে ভারতে।
করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় এই মুহূর্তে ধুঁকছে ভারত। এখনও পর্যন্ত ১ কোটি ৮৭ লাখ ৬২ হাজার ৯৭৬ জন মানুষ করোনায় সংক্রমিত হয়েছে দেশটিতে। মৃত্যু হয়েছে ২ লাখ ৮ হাজার ৩৩০ জনের। গত বুধবার থেকে দেশটিতে দৈনিক মৃত্যু ৩ হাজারের উপরেই রয়েছে। এই পরিস্থিতি একাধিক দেশ সহায়তা পাঠাচ্ছে ভারতে।

সূত্র : এই সময় ও আনন্দবাজার পত্রিকা।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *