এই গ্রীষ্মে বিদ্যুতের চাহিদা হবে ১৪ হাজার মেগাওয়াট

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, এপ্রিল ৪, ২০২১
  • 32 পড়া হয়েছে
এই গ্রীষ্মে বিদ্যুতের চাহিদা হবে ১৪ হাজার মেগাওয়াট
এই গ্রীষ্মে বিদ্যুতের চাহিদা হবে ১৪ হাজার মেগাওয়াট

চলতি গ্রীষ্মকালে পিক আওয়ারে ১৪ হাজার ৩শ’ মেগাওয়াট বিদ্যুতের চাহিদা হতে পারে এবং গ্যাসের সম্ভাব্য চাহিদা দাঁড়াবে ১৫শ’ ৫০ এমএমসিএফডি। আজ রবিবার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের সভাপতিত্বে আসন্ন রমজান ও চলতি গ্রীষ্ম মৌসুমে বিদ্যুৎ সরবরাহ পরিস্থিতির সার্বিক বিষয় নিয়ে অনুষ্ঠিত এক অনলাইন আন্তঃমন্ত্রণালয় সভায় এমনটি জানানো হয়।

এতে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী। তিনি বলেন, বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক রাখতে হবে। আমাদের সক্ষমতা থাকলেও অহেতুক বিদ্যুৎ অপচয় করা যাবে না। যারা বিদ্যুৎ উৎপাদন বা অন্যান্য জরুরি কাজে নিয়োজিত তাদের দ্রুত করোনার টিকা নিতে হবে।

এ সময় বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, ইফতার, তারাবির নামাজ ও সেহরির সময়ে লোডশেড করা যাবে না, লোডশেড করার প্রয়োজন হলে পূর্বেই লোডশেডিং সম্পর্কে জনসাধারণকে অবহিত করতে হবে এবং টেকনিক্যাল কারণে বা অন্য কোন কারণে যেন লোডশেড না হয় সে দিকে সজাগ থাকতে হবে।

ভার্চুয়াল এই সভায় অন্যান্যের মাঝে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. আনিছুর রহমান, বিদ্যুৎ বিভাগের সচিব মো. হাবিবুর রহমান, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)-এর চেয়ারম্যান প্রকৌশলী বেলায়েত হোসেন, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি)-এর চেয়ারম্যান মে. জে. মঈন উদ্দিন (অব.), পেট্রোবাংলার চেয়ারম্যান এবিএম আব্দুল ফাত্তাহ, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন, বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধি এবং বিদ্যুৎ ও জ্বালানি বিভাগের আওতাধীন বিভিন্ন প্রতিষ্ঠানের দপ্তর প্রধানগণ সংযুক্ত ছিলেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *