মোস্তাক-জিয়াসহ বঙ্গবন্ধু হত্যাকান্ডে  জড়িতদের বিচার নিশ্চিত করতে স্বাধীন কমিশন গঠন করা হবে: মোজাম্মেল হক এমপি

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৬, ২০২১
  • 34 পড়া হয়েছে
মোস্তাক-জিয়াসহ বঙ্গবন্ধু হত্যাকান্ডে  জড়িতদের বিচার নিশ্চিত করতে স্বাধীন কমিশন গঠন করা হবে: মোজাম্মেল হক এমপি
মোস্তাক-জিয়াসহ বঙ্গবন্ধু হত্যাকান্ডে  জড়িতদের বিচার নিশ্চিত করতে স্বাধীন কমিশন গঠন করা হবে: মোজাম্মেল হক এমপি
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, মোস্তাক-জিয়াসহ বঙ্গবন্ধু হত্যাকান্ডে জড়িতদের বিচার নিশ্চিত করতে স্বাধীন কমিশন গঠন করা হবে। জিয়াউর রহমান ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ শুরু থেকেই নানা ধরণের চক্রান্ত ও ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন। পরবর্তীতে বাংলাদেশে স্বাধীনতাবিরোধী পরাজিত শক্তিদের জিয়াউর রহমান পুনর্বাসিত করেছে। জিয়া-খালেদার কুলাঙ্গার ছেলেও বিদেশে থেকে দেশবিরোধী নানাধরণের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। বিদেশী গণমাধ্যমে বাংলাদেশ বিরোধী অপপ্রচারে বিএনপি-জামায়াত জড়িত।
বঙ্গবন্ধু গবেষণা পরিষদের উদ্যোগে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়ার ৮০তম জন্মদিন উপলক্ষে ১৬ ফেব্রুয়ারি মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের মওলানা আকরম খাঁ মিলনায়তনে (৩য় তলা) ‘ড. এম এ ওয়াজেদ মিয়া, বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে  প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, ড. এম এ ওয়াজেদ মিয়া মানবিক গুণাবলিতে উজ্জীবিত একজন পরিশুদ্ধ মানুষ ছিলেন। তিনি রাজনীতিতে সক্রিয় না থাকলেও একজন রাজনীতি সচেতন মানুষ ছিলেন। ১৯৭৫ পরবর্তী সময়ে ও তার আগে বঙ্গবন্ধু পরিবারের প্রতি তার যথেষ্ট অবদান রয়েছে। তাঁর ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজিব ওয়াজেদ জয় ও মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল দেশের উন্নয়নে প্রশংসনীয় কাজ করছেন। আন্তর্জাতিকভাবেও তারা যথেষ্ট পরিচিত। তিনি ড. ওয়াজেদ মিয়ার নামে একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি জানিয়ে বলেন, নতুন প্রজন্মকে ড. এম এ ওয়াজেদ মিয়ার মানবিক গুণাবলিতে উজ্জীবিত করে গড়ে তুলতে হবে।
বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মুহম্মদ শফিকুর রহমান এমপি ও দৈনিক নবচেতনা পত্রিকার সম্পাদক প্রকাশক লায়ন মোঃ সাখাওয়াত হোসেন।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আওয়ামী লীগ নেতা এম এ করিম, জাতীয় প্রেসক্লাবের নির্বাহী সদস্য শাহনাজ সিদ্দিকী সোমা, দৈনিক বঙ্গজননীর সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কামরুজ্জামান জিয়া, বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সভাপতি জিন্নাত আলী খান জিন্নাহ, বঙ্গবন্ধু লেখক পরিষদের সভাপতি কবি নাহিদ রোকসানা, সংগঠনের সাবেক সাংগঠনিক সম্পাদক ও দৈনিক স্বদেশ বিচিত্রার সম্পাদক অশোক ধর, বাংলাদেশ শিক্ষা পর্যবেক্ষক সোসাইটির চেয়ারম্যান অধ্যক্ষ এম শরিফুল ইসলাম, জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মিজানুর রহমান মিজু, রুর‌্যাল জার্নালিস্ট ফাউন্ডেশ আরজেএফ’র চেয়ারম্যান এস এম জহিরুল ইসলাম, বাংলাদেশ টেক্সসেস বার সরকারি কর্মচারী সমিতির সভাপতি শেখ আসাদুজ্জামান আজম, কবি আমিন উল্লাহ প্রমুখ।
বঙ্গবন্ধু গবেষণা পরিষদ চাঁদপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান সউদ ও কবি টিমুনী খান রীনো এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও ড. এম এ ওয়াজেদ মিয়াকে নিবেদিত কবিতা আবৃত্তি করেন, কবি তৌহিদুল ইসলাম কনক, কবি শাহনাজ পারভীন, কবি মিয়া আসলাম, কবি এম আর মঞ্জু প্রমুখ।
অনুষ্ঠানে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুলকে উৎসর্গকৃত এবং লিটন হায়দার ও তৌহিদুল ইসলাম কনক সম্পাদিত ‘বিজয়ের ৫০ বছর’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। এই বইয়ে দেশের স্বনামধন্য ৫০জন কবির কবিতা ছাপা হয়েছে। অনুষ্ঠানের শেষ পর্বে ড. এম এ ওয়াজেদ মিয়ার আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন, অনুষ্ঠানের সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *