সুনামগঞ্জে পৃথক ৩ ধর্ষণ মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, জানুয়ারি ৪, ২০২১
  • 15 পড়া হয়েছে
সুনামগঞ্জে পৃথক ৩ ধর্ষণ মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড
সুনামগঞ্জে পৃথক ৩ ধর্ষণ মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড

সুনামগঞ্জে ধর্ষণের অভিযোগের দায়ের করা পৃথক তিনটি মামলার তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানার আদেশ দেওয়া হয়েছে, যা নির্যতনের শিকার নারী ক্ষতিপূরণ হিসেবে পাবেন।

আজ সোমবার বিকাল ৩টায় সুনামগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. জাকির হোসেন এ রায় দেন। একই সময় অপর একটি অপহরণ মামলার চার আসামিকে ১৪ বছর সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- দিরাই উপজেলার জগদল গ্রামের আব্দুল খালিকের ছেলে আব্দুল বাতির ওরফে বাতেন, ছাতক উপজেলার গনক্ষাই গ্রামের মৃত কানু বিশ্বাসের ছেলে কাঞ্চন বিশ্বাস ও জগন্নাথপুর উপজেলার শ্রীধরপাশা গ্রামের মৃত মোক্তার আলীর ছেলে সুমন মিয়া ওরফে স্বপন।
আদালত জানায়, বিচার প্রক্রিয়া শেষে পর্যাপ্ত সাক্ষ্য প্রমাণাদি সমর্থিত হওয়ায় তিনটি ধর্ষণ মামলার ওই তিনজন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। সেইসাথে প্রত্যেককে এক লাখ জরিমানা প্রদানের আদেশ দেওয়া হয়েছে। অপরাধীদের যথাযথ শাস্তি নিশ্চিতের মাধ্যমে নারী ও শিশু নির্যাতনের মতো গুরুতর অপরাধ নিয়ন্ত্রণে রাখার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আদালত জানায়।

মামলা চারটিতে রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন সুনামগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের অ্যাডভোকেট নান্টু রায়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *