করোনার টিকা সবাইকে ফ্রি দিতে হবে: জি এম কাদের

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, নভেম্বর ২৫, ২০২০
  • 17 পড়া হয়েছে
করোনার টিকা সবাইকে ফ্রি দিতে হবে: জি এম কাদের
করোনার টিকা সবাইকে ফ্রি দিতে হবে: জি এম কাদের

দেশের সবার জন্য বিনামূল্যে করোনার টিকা নিশ্চিত করার দাবি জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। আজ বুধবার (২৫ নভেম্বর) দলটির বনানীর কার্যালয়ে বাংলাদেশ বেসরকারি শিক্ষক-কর্মচারী ফোরাম নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে এ দাবি জানান তিনি।

জি এম কাদের বলেন, ‘দেশের হতদরিদ্র মানুষের পক্ষে পয়সা খরচ করে ভ্যাকসিন নেওয়া হয়তো সম্ভব হবে না। তাই করোনার টিকা সবাইকে ফ্রি দিতে হবে।’

‌‘দেশের মানুষ ভ্যাকসিনের ব্যাপারে পরিচ্ছন্ন ধারণা চায়, দেশের মানুষ করোনা প্রতিরোধে ভ্যাকসিনের ব্যাপারে আস্থাশীল হতে চায়। সরকারকে এ ব্যাপারে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে। শীতের শুরুতেই ইউরোপ-আমেরিকাসহ বিভিন্ন দেশে করোনার প্রকোপ বেড়ে যাচ্ছে। বাংলাদেশেও করোনার প্রকোপ বাড়ছে। কিন্তু দৃশ্যমান প্রস্তুতি নেই করোনা মোকাবিলায়।’
তিনি বলেন, সংশ্লিষ্ট মন্ত্রীরা বলেন, সব প্রস্তুতি নেওয়া হয়েছে। কিন্তু ঢাকা শহরে টাকা খরচ করেও বেসরকারি হাসপাতালে লাইফ সাপোর্ট মিলছে না। করোনা আক্রান্ত রোগীদের কারো শ্বাসকষ্ট হলে হাহাকার শুরু হয়ে যায়। বাবার চোখের সামনে সন্তান শ্বাসকষ্টে মারা যায় কিন্তু কিছুই করার থাকে না।

‌‘প্রতিটি হাসপাতালে চিকিৎসা সেবা ফ্রি করে দিতে হবে। ঢাকার বাইরে সরকারি হাসপাতালে করোনা চিকিৎসা সেবা নেই বললেই চলে। শ্বাসকষ্ট হলে অক্সিজেন সহায়তা মিলছে না। হাজার হাজার কোটি টাকা ব্যয়ে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করা হয় কিন্তু মানুষের জীবন বাঁচাতে প্রয়োজনীয় দৃশ্যমান উদ্যোগ নেই’,- বলেন তিনি।

এতে আরও বক্তব্য দেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, যুগ্ম মহাসচিব ফখরুল আহসান শাহজাদা, সাংগঠনিক সম্পাদক মো. হেলাল উদ্দিন, যুগ্ম সাংগঠনিক সম্পাদক শরফুদ্দিন আহমেদ শিপু, বাংলাদেশ বেসরকারি শিক্ষক-কর্মচারী ফোরাম সভাপতি মো. সাঈদুল হাসান সেলিম, মহাসচিব রেহান উদ্দিন, বেসরকারি শিক্ষক-কর্মচারী ফোরাম নেতা মো. রফিকুল ইসলাম, হাফেজ মাওলানা হাফিজুর রহমান প্রমুখ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *