মোল্লাহাটে উদয়পুর ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা ও ওয়াটসন কমিটির প্রশিক্ষণ উদ্বোধন

Sk Shahin
  • আপডেট টাইম : বুধবার, নভেম্বর ১১, ২০২০
  • 81 পড়া হয়েছে

মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি: মোল্লাহাট উপজেলার ১নং উদয়পুর ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি এবং ওয়াটসন কমিটির সমন্বয়ে নিরাপদ পানি ও পয়ঃনিস্কাশন ব্যবস্থাপনা বিষয়ক দুই দিন ব্যাপি প্রশিক্ষণ এর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।
উদয়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস কে হায়দার মামুনের সভাপতিত্বে অত্র ইউনিয়ন পরিষদ সভা কক্ষে বুধবার সকালে উক্ত প্রশিক্ষণ উদ্বোধন অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের প্রধান অতিথি মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস উক্ত প্রশিক্ষণ উদ্বোধন করেন। এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেসক্লাব মোল্লাহাট-এর সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান।
প্রধান অতিথি উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্র্মকর্তা ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস বলেন, পুষ্টি বিষয়ে আমাদের সচেতনতার কোন বিকল্প নেই। তিনি বক্তব্যকালে তার স্বাস্থ্যকেন্দ্রে বিনামূল্যে নরমাল ডেলিভারিসহ প্রয়োজনে সিজারের সু-ব্যবস্থার কথা উল্লেখ করেন। তিনি বলেন আপনারা আপনাদের এলাকায় এই সংবাদ ছড়িয়ে দিন। এই কাজটিও পুষ্টি উন্নয়নে কাজ করবে। গরীব-অসহায় মানুষ উপকৃত হবে।

ইউরোপীয় ইউনিয়ন-এর অর্থায়নে পুষ্টি উন্নয়নে অংশ গ্রহণমূলক সমন্বিত প্রকল্প-(ক্রেইন) এর আওতায় উন্নয়ন সংস্থা রূপান্তর এ অনুষ্ঠানের আয়োজন করে। কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইডের নেতৃত্বে এবং ওয়াটার এইড-এর কারিগরী সহায়তায় বাগেরহাটের কচুয়া, মোংলা, মোল্লাহাট ও শরণখোলা উপজেলায় রূপান্তর ও জেজেএস পুষ্টি-উন্নয়নে প্রকল্পের অন্যান্য সকল কার্যক্রম বাস্তবায়ন করে চলেছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেজেএস-এর উপজেলা সমন্বয়কারী নব কুমারসাহা, ইউনিয়ন ফ্যাসিলিটেটর এসএম সোহেল পারভেজ ও রূপান্তরের উপজেলা ওয়াস এবং সিএসও মোবিলাইজার মোঃ আব্দুলকরিম প্রমূখ।
অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা সিএসও মোবিলাইজার শরিফুলবাসার।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *