সামাজিক ব্যাধি রোধে শিক্ষকদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হবে: শিক্ষামন্ত্রী

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, অক্টোবর ২৪, ২০২০
  • 98 পড়া হয়েছে
সামাজিক ব্যাধি রোধে শিক্ষকদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হবে: শিক্ষামন্ত্রী
সামাজিক ব্যাধি রোধে শিক্ষকদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হবে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, সামাজিক ব্যাধি রোধে শিক্ষকদের বিশেষভাবে প্রশিক্ষণ দেওয়া হবে। আমাদের শিক্ষা কারিকুলামে তা অন্তর্ভূক্ত করা হচ্ছে।

আজ শনিবার দুপুরে চাঁদপুর সদর উপজেলায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এর আগে তিনি চাঁদপুর পৌরসভার নব-নির্বাচিত জনপ্রতিনিধিদের শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, সামাজিক এই ব্যাধিগুলো শুধুমাত্র নৈতিক শিক্ষা বা আইন দিয়ে দূর করা সম্ভব নয়। এজন্য পরিবার, সমাজ ও রাষ্ট্রের সমন্বিত উদ্যোগ গ্রহণ করতে হবে। মানুষের প্রতি শ্রদ্ধাবোধের বিষয়ে শিশুবেলা থেকেই শিক্ষা দিতে হবে। তারপরও সমাজে অপরাধ ঘটে। তার বিচারের জন্য আইনী ব্যবস্থা আরও সুসংহত হয়েছে। আমি আশাকরি সচেতনতা যেভাবে বৃদ্ধি পাচ্ছে তাতে সকলের প্রচেষ্ঠায় সামাধিক ব্যাধি থেকে মুক্ত হতে পারবো।

সাংবাদিকদের সাথে প্রশ্নত্তরের আগে সদর উপজেলার অডিটরিয়াম ভবনে চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েলসহ ১৫ সাধারণ কাউন্সিলর এবং ৫ নারী কাউন্সিলরকে শপথ বাক্য পাঠ করার চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান, পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জেআর ওয়াদুদ টিপুসহ বিভিন্ন জনপ্রতিনিধি, রাজনীতিবিদ ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। গত ১০ অক্টোবর ইভিএমের মাধ্যমে চাঁদপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *