গ্যাস লিকেজ থেকে মসজিদে বিস্ফোরণ হতে পারে : সিআইডির ডিআইজি

নারায়ণগঞ্জের ফতুল্লায় মসজিদে বিস্ফোরণের ঘটনায় ফতুল্লা থানায় করা মামলার তদন্ত করছে সিআইডি।

আজ শনিবার পশ্চিম ফতুল্লার বাইতুস সালাত জামে মসজিদের দুর্ঘটনাস্থল পরিদর্শন করে সিআইডির ডিআইজি মাঈনুল হাসান বলেছেন, ‘আমরা আমাদের সর্বোচ্চ পেশাদারিত্ব দিয়ে তদন্ত করব। যাদের অভিযুক্ত পাওয়া যাবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। প্রাথমিকভাবে আমরা ধারণা করছি, এটি গ্যাস লিক থেকে ঘটতে পারে। এখানে গ্যাস, বিদ্যুৎসহ সব প্রকার প্রাসঙ্গিক বিষয় খতিয়ে দেখা হবে। এখানকার এভিডেন্স নিয়ে আমরা আমাদের ফরেন্সিক ডিপার্টমেন্ট দিয়ে কাজ করব।’

গত ৪ সেপ্টেম্বর এশার নামাজ চলাকালে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানার পশ্চিম তল্লা এলাকায় বাইতুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এই দুর্ঘনায় দগ্ধ ৩৭ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। এ ঘটনায় এ পর্যন্ত ৩১ জনের মৃত্যু হয়েছে। পাঁচজনকে এখনও সেখানে চিকিৎসা দেয়া হচ্ছে।

বিস্ফোরণের ঘটনার একদিন পর ফতুল্লা থানা পুলিশ বাদী হয়ে একটি মামলা করে। মামলাটি অধিক তদন্তের জন্য গত বৃহস্পতিবার এর তদন্তভার সিআইডি পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

এ ঘটনায় জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস, তিতাস, ডিপিডিসি ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশন থেকে গঠিত পৃথক পাঁচটি তদন্ত কমিটি তদন্ত অব্যাহত রেখেছে।