মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি :মোল্লাহাটে আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষে সরকার কর্তৃক অসহায়-গরীবদের জন্য দেয়া ভিজিএফ-এর চাল পরিমানে কম দেওয়ার অভিযোগ ওঠায় উপজেলা নির্বাহী অফিসারের তাৎক্ষণিক হস্থক্ষেপে সঠিক পরিমানে বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার ৪নং কুলিয়া ও ৬ নং কোদালিয়া ইউনিয়নে ভিজিএফ-এর চাল বিতরণে কম দেওয়ার অভিযোগ ওঠায় উপজেলা নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীন সরেজমিনে গিয়ে সঠিক পরিমানে বিতরণের এ ব্যবস্থা করেন।
সুত্রমতে মোল্লাহাটে ঈদ-উল-আযহা উপলক্ষে গরীব-অসহায়দের মাঝে বিতরণের জন্য ছয় হাজার এক’শ আট-চল্লিশ’টি ভিজিএফ-এর অনুকুলে দশ কেজি করে মোট একষট্রি হাজার চার’শ আশি কেজি চাল সরকারী বরাদ্ধ আসে। ওই চাল বিতরণের জন্য জনসংখ্যা অনুপাতে ৭টি ইউনিয়নের চেয়ারম্যান গ্রহণ ও নিজ নিজ পরিষদ থেকে বিতরণ করেন।
৪নং কুলিয়া ও ৬নং কোদালিয়া ইউনিয়নে বৃহস্পতিবার সকালে ওই চাল বিতরণে পরিমানে কম দেওয়ার অভিযোগে সরেজমিনে যান প্রেসক্লাব মোল্লাহাটের একঝাক সাংবাদিক। ইতিমধ্যে কম দেওয়ার বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারের নজরে পড়ে এবং তাৎক্ষণিক ওই দুই ইউনিয়ন পরিষদে ছুটে যান তিনি। এসময় চেয়ারম্যান ও মেম্বারদের কঠোর হুশিয়ারী দেয়া/জানানোসহ সঠিক পরিমানে বিতরণের ব্যবস্থা করেন উপজেলা নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীন।
কুলিয়া ইউপি চেয়ারম্যান মোঃ বাবলু মোল্লা বলেন-বিভিন্ন নেতার ফোনে এবং নেতারা যাদেরকে পাঠায়, তাদেরকে তালিকার বাহিরে চাল দিতে হয়। সে কারণে-ঘাটতি পুরণে সামান্য কম দেওয়া হয়।
এ সময় সাংবাদিকদের মাঝে উপস্থিত ছিলেন-প্রেসক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান, সহ-সভাপতি শরীফ মাসুদুল করিম, প্রচার সম্পাদক শেখ শাহিনুর ইসলাম শাহিন, সদস্য মোঃ মনিরুজ্জামান মোল্লা ও এস এম মিজানুর রহমান প্রমূখ।