ইন্দোনেশিয়ার সমুদ্র তীরে ৭৫ ফুট লম্বা তিমি

প্রায়ই সমুদ্রের নানান জীব সম্পর্কে এমন অনেক আকর্ষণীয় তথ্য আসে যা অনেকটাই অবিশ্বাস্য। এবার তেমনই একটি খবর সামনে এলো। সমুদ্র তীরে দেখা গেল বিশাল লম্বা একটি জীব, যে ছবি এখন ইন্টারনেটে রীতিমতো ভাইরাল।

এটি আসলে একটি বিরাট নীল তিমি। ইন্দোনেশিয়ার একটি সমুদ্র তীর থেকে তোলা এই ছবিটি ভাইরাল হয়েছে। সমুদ্রের গভীর থেকে সেটি ভুল করে তীরের দিকে চলে আসে। এই বিশাল প্রাণীটি ছিল লম্বায় ৭৫ ফুট। পরীক্ষার পরে দেখা যায় ইতিমধ্যেই সেটি মারা গেছে।

ইন্টারনেটে ভাইরাল হওয়া ছবি ও ভিডিওতে দেখা যাচ্ছে ইন্দোনেশিয়ার বাসিন্দারা সমুদ্রের নীল তিমি দেখতে পাড়ে গিয়ে জমা হয়েছেন। নুনহিলার না বাতু কপালা সমুদ্র সৈকতে মৃত অবস্থায় পাওয়া যায় ওই বিশাল তিমিটিকে। বহু মানুষ এই অতিকায় জীবের মৃত্যুতে শোক প্রকাশও করেছেন।

সমুদ্র সৈকতে বিশাল নীল তিমির খবর পেয়েই স্থানীয় লোকেরা নীল তিমি দেখতে জড়ো হয়ে যায়। কীভাবে এই জীব মারা গেল তা এখনও জানা যায়নি। তবে এক কর্মকর্তাদের বক্তব্য, খুব সম্ভবত ওই প্রাণীটি অন্য কোথাও মারা গেছে, তারপরে সেটি ভেসে ভেসে এসেছে এই সমুদ্র সৈকতে।

উল্লেখ্য, এর আগেও একাধিকবার এমন ঘটনা ঘটেছে। সমুদ্র তীরে এসেছে মৃত প্রাণীর দেহ। গত বছরের অক্টোবরেও কুপাংয়ের কাছে ৭টি তিমির মৃতদেহ পাওয়া গিয়েছিল।