মোটরসাইকেলে আগুন: মামলার আমোটরসাইকেলে আগুন: মামলার আসামি ফখরুল-রিজভীসহ ১৩৫সামি ফখরুল-রিজভীসহ ১৩৫

সুপ্রিম কোর্ট এলাকায় তিনটি মোটরসাইকেলে অগ্নি-সংযোগের ঘটনায় দুইটি মামলা করেছে পুলিশ। বুধবার রাতে শাহবাগ থানায় করা মামলা দুইটিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ মোট ১৩৫ জনকে আসামি করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন শাহবাগ থানার ওসি আবুল হোসেন।

তিনি জানান, শাহবাগ থানার সাব-ইন্সপেক্টর ইদ্রিস আলী এবং সাব-ইন্সপেক্টর ছামসুল রহমান বাদী হয়ে পৃথক দুইটি মামলা করেন। মামলা দুইটির একটিতে আসামির সংখ্যা ৭০ জন এবং অন্যটিতে ৬৫ জন।

জানা যায়, চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বেগম খালেদা জিয়ার জামিন শুনানির আগের দিন অর্থাৎ বুধবার বিকাল ৫টার কিছু আগে মৎস্য ভবন মোড়ের বিপরীত দিকে অবস্থিত বার কাউন্সিল ভবনের গেটের সামনে প্রথমে একটি মোটরসাইকেল জ্বলতে দেখে পথচারীরা। এর দুই থেকে তিন মিনিট পর হাইকোর্ট সংলগ্ন কদমফুল ফোয়ারার পাশে আরেকটি মোটরসাইকেল জ্বলতে থাকে। ঠিক একই সময় শিক্ষা ভবনের বিপরীত পাশে হাইকোর্ট মাজার গেটের অনতিদূরে আরও একটি মোটরসাইকেল জ্বলতে থাকে।

এ সময় ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা এরশাদ হোসেন জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিভিয়ে ফেলে। তবে আগুনে তিনটি মোটরসাইকেল সম্পূর্ণ পুড়ে গেছে।