শিরোনাম:

 বিশ্ব জলবায়ু ধর্মঘট উপলক্ষে কুড়িগ্রামে মানববন্ধন

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, সেপ্টেম্বর ২৭, ২০১৯
  • 232 পড়া হয়েছে
 বিশ্ব জলবায়ু ধর্মঘট উপলক্ষে কুড়িগ্রামে মানববন্ধন

জলবায়ু পরিবর্তনে সবচাইতে ঝুঁকিপূর্ণ দেশ বাংলাদেশ।জলবায়ু পরিবর্তনে উন্নত দেশগুলো দায়ী হলেও কার্বন নিঃসরণ কমানোর কোনো কার্যকর পদক্ষেপ নিচ্ছে না তারা ।

সম্প্রতি বিশ্বের বিভিন্ন দেশে জলবায়ু পরিবর্তন রোধে কিশোর-কিশোরী, তরুণ-তরুণীদের উদ্যোগে বিশ্বজুড়ে পালিত হয়েছে ‘জলবায়ু ধর্মঘট’ বা ‘ক্লাইমেট স্ট্রাইক।এবার পৃথিবীর ৪০০ শহরে অনুষ্ঠিত হবে ‘জলবায়ু ধর্মঘট’। এতে অংশ নেওয়া আন্দোলনকারীর সংখ্যাটা কোটি ছাড়াবে বলে আশা করা হচ্ছে।

তারই ধাাবাহিকতায় বিশ্ব জলবায়ু ধর্মঘট উপলক্ষে কুড়িগ্রামে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে ‘একটাই পৃথিবী, একটাই বাংলাদেশ, বাঁচাও পৃথিবী, বাঁচাও বাংলাদেশ, বাঁচাও প্রজন্ম’ প্রতিপাদ্যে জেলা সচেতন নাগরিক কমিটির (সনাক) উদ্যোগে ঘণ্টাব্যাপী মানববন্ধন পালন করা হয়।

পরে প্রেসক্লাবের সৈয়দ শামসুল হক মিলনায়তনে অ্যাডভোকেট এনামুল হক চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন- জ্যোতি আহমেদ, শফিকুল ইসলাম দুদু, সৌমেন দাস, অ্যাডভোকেট আহসান হাবীব নীলু প্রমুখ।

আলোচনা সভায় জলবায়ু পরিবর্তন মোকাবিলা এবং এর ক্ষতিকর প্রভাব থেকে রক্ষা পেতে দায়ী শিল্পোন্নত দেশসহ বিশ্বের প্রতিটি দেশকে প্রতিশ্রুতি রক্ষা করার আহ্বান জানানো হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *